আজ শনিবার ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু তারাকান্দায় ছুরিকাঘাতে ব্যবসায়ী যুবক খুন ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত তারাকান্দায় দোকানের বাকি নিয়ে সংঘর্ষে পুত্র খুন : বাবা আহত গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুন, ১৪, ২০২০, ৮:৫১ অপরাহ্ণ




গৌরীপুর ও পূর্বধলায় কেউ মানছেন না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি

তিলক রায় টুলু পূর্বধলা থেকেঃ

করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী উদ্ভেগ জনক হারে বেড়ে যাওয়ার মধ্যেই গৌরীপুর ও পূর্বধলা সদরসহ উপজেলার বিভিন্ন হাটবাজারে স্বভাবিক জীবনে ফিরেছে মানুষ।

উপজেলা সদরসহ বিভিন্ন হাটবাজারে সাপ্তাহিক গরুর হাটসহ প্রতিদিন বাজার বসায় শত শত মানুষের সমাগম ঘটে। সামাজিক দুরুত্ব ও সামাজিক সচেতনতা এড়িয়ে মূখে মাস্ক না পড়ে অবাধে চলাফেরা শুরু করেছে মানুষ। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বার বার বলা হলে ও তা মানছেন না কেউ।

সরকারি নিয়ম অনুযারী বিকাল ৪ টার পর থেকে একমাত্র ওষধের দোকান ব্যাতিত সকল ধরনের দোকান পাট বন্ধ ও প্রয়োজনে ছাড়া কেউ যেন বাইরে ঘোড়াঘোড়ি না করে সরকারি নির্দেশ থাকলেও তাও মানা হচ্ছে না। এতে করে চরম আকারে বাড়ছে করোনার ঝুকি।

সারা দেশে প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্য দিনদিন আশংকা জনক ভাবেবেড়েই চলেছে তবু মানুষের মাঝে সচেতনতা দেখা যাচ্ছে না।

করোনাভাইরাসের শুরুর দিকে স্বাস্থ্য বিধি ও সচেতনতা মানার জন্য প্রশাসন যথেষ্ট ভ’মিকা রাখলেও সরকার সীমিত আকারে কিছু দোকান পাট ও শপিংমল খোলে দেওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে ঢিলেঢালার কারনে সরকারি নিয়ম ও স্বাস্থ্য বিধি কোনটাই মানছেন না জনগন বরং সরকারি নিয়মকে তোয়াক্কা না করে সকাল থেকে গভীর রাত্র পর্যন্ত সকল ধরনের দোকান পাট খোলা রাখায় লোক সমাগম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ফলে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০